[english_date], [bangla_date]

বিশ্ব সেরা হরে আইসিটিতে বাংলাদেশ

Thursday, 06/04/2017 @ 2:26 am

নিউজ ডেস্ক : নারায়নগঞ্জ জেলার মধ্যে ডিজিটাল শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে আইসিটি বিভাগ থেকে বিদ্যানিকেতন হাই স্কুলকে সম্মননা প্রদান করা হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে বিভাগের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব বনমালী ভৌমিক সম্মননা তুলে দেন।
এসময় আইসিটি বিভাগের মহাপরিচালক বনমালি ভৌমিক বলেছেন, বাংলাদেশের আইসিটি বিভাগের উন্নয়নের জন্য চীন এক বিলিয়ন ডলার ঋণ দিয়েছে। তিনি আগামী ১০ বছরের মধ্যে বাংলাদেশ আইসিটি সেক্টরে উন্নয়নের মাধ্যমে বিশ্বের অন্যতম প্রধান অত্যাধুনিক ডিজিটাল দেশে পরিণত হবে। অর্থনৈতিক উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করবে।
বুধবার সকালে নারায়নগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ডিজিটাল ল্যাবের ব্যবহার এবং এর উন্নয়ন বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠঅন প্রধান এবং পরিচালনা পরিষদের সভাপতিদের মতবিনিময় সভায় প্রদান অতিথির বক্তব্যে এ কথা বলেন। জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক মোঃ ইলিয়াস, অতিরিক্ত জেলা প্রশাসক ছরোয়ার হোসেন, নারায়নগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসমিম বিনতে জেবিন,বন্দও উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী হাবিব প্রমুখ।
অনুষ্ঠানে জেলা প্রশাসক রাব্বী মিয়া প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করে বলেন, বিশ্ব এগিয়ে যাচ্ছে, আমাদের তার সাথে মিল রেখেই চলতে হবে। এলক্ষ্যে শিক্ষার্থীদের গুরুত্ব সহকারে পাঠ্যদান পরিচালনার করতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান।