[english_date], [bangla_date]

রাজধানীর যাত্রাবাড়িতে মুক্তিযোদ্ধা হত্যা মামলায় গ্রেফতার ৫

Wednesday, 14/06/2017 @ 6:11 am

নিউজ ডেস্ক : রাজধানীর যাত্রাবাড়িতে জাহাঙ্গীর আলম (৬২) নামে কুমিল্লার এক মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা কর্মকর্তাকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় পাঁচ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে ঢাকা ও ঢাকার বাইরে থেকে তাদের গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছেন যাত্রাবাড়ি থানার ওসি আনিছুর রহমান।
তিনি জানান, আসামিদের মঙ্গলবার রাতে ঢাকা ও ঢাকার বাইরে থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- সাইফুল (২০), শান্ত (২০), সোহাগ (২২), রানা (১৮) ও শিহাব (১৭)।
ওসি আরো জানান, বুধবার সাড়ে ১১টায় এ বিষয়ে থানায় একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে বিস্তারিত জানানো হবে।
প্রসঙ্গত, মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম রাজধানীর যাত্রাবাড়ি এলাকার ধলপুর কমিউনিটি সেন্টারের পাশে একটি বাড়িতে থাকতেন। গত ১ জুন ভোর সাড়ে ৪টার দিকে তিনি গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগরে যাওয়ার জন্য রিকশায় করে যাত্রাবাড়ি বাসস্ট্যান্ডে যাচ্ছিলেন।

ধলপুরের ব্রাহ্মণ-কিরণ এলাকায় পৌঁছলে তার রিকশা গতিরোধ ৪-৫ জন দুর্বৃত্ত। এ সময় জাহাঙ্গীর আলমের ঘাড়, বুক ও হাতে কুপিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। তারা তার কাছে থাকা একটি ব্রিফকেস ছিনিয়ে নিয়ে যায়।

জানা গেছে, ওই ব্রিফকেসের মধ্যে আসল ও নকল মুক্তিযোদ্ধাদের তালিকা ছিল। সন্ত্রাসীরা তার পকেট থেকে কোনো টাকা-পয়সা ও মোবাইল ফোনও নেয়নি।

পুলিশের টহল টিম মুক্তিযোদ্ধা জাহাঙ্গীরকে রক্তাক্ত ও অচেতন অবস্থায় উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।