[english_date], [bangla_date]

শ্রীলংকার প্রেসিডেন্ট চট্টগ্রাম বন্দর পরিদর্শন করবেন

Saturday, 08/07/2017 @ 6:30 am

নিউজ ডেস্ক : আগামী ১৩ জুলাই বাংলাদেশ সফরে আসা শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা চট্টগ্রাম বন্দর পরিদর্শন করবেন বলে জানা গেছে।
সফরকারী প্রেসিডেন্টের আগ্রহেই আগামী ১৫ জুলাই তার সফরসূচিতে দেশের প্রধান সমুদ্রবন্দর চট্টগ্রাম বন্দর পরিদর্শনের কথা রয়েছে।
বাংলাদেশের সঙ্গে নৌবাণিজ্য বাড়াতেই সিরিসেনার এ সফর। এ সময়ে তার সঙ্গে তার দুই মন্ত্রী, দুই প্রতিমন্ত্রী ও দুই উপমন্ত্রী থাকবেন।
এদিকে, সিরিসেনা ও তার সঙ্গীদের নিরাপত্তার বিষয়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সঙ্গে এরইমধ্যে বৈঠক করেছেন রাষ্ট্রপতির প্রধান প্রটোকল অফিসার রিজভি হাসান।
চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম জানান, শ্রীলংকার রাষ্ট্রপতি চট্টগ্রাম বন্দর পরিদর্শনের আগ্রহ প্রকাশ করেছেন। ১৫ জুলাই (সম্ভাব্য) চট্টগ্রাম বন্দরে আসার কথা রয়েছে। তবে বিষয়টি এখনও নিশ্চিত করা হয়নি।
গত মঙ্গলবার বন্দর ভবনের সম্মেলন কক্ষে বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত নিরাপত্তাবিষয়ক বৈঠকে শ্রীলংকার রাষ্ট্রপতির নিরাপত্তা প্রটোকলের দুই সদস্য, বন্দরের সদস্য (প্রকৌশল) জুলফিকার আজিজ, মো. জাফর আলম (প্রশাসন ও পরিকল্পনা), কামরুল আমিন (অর্থ), শাহীন রহমান (হারবার অ্যান্ড মেরিন), প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) নজমুল হক, পরিচালক (পরিবহন) গোলাম সরওয়ার, সচিব মো. ওমর ফারুক উপস্থিত ছিলেন।