[english_date], [bangla_date]

ইয়াবা পাচার রোধে নাফ নদীতে মাছ ধরা বন্ধের চিন্তাভাবনা চলছে

Saturday, 15/07/2017 @ 1:41 pm

নিউজ ডেস্ক : বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) শীঘ্রই হেলিকপ্টার দেওয়ার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার চট্টগ্রামে র‌্যাব -৭ এর দপ্তরে জব্দ হওয়া মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এই ঘোষণা দেন।
এ সময় তিনি বলেন, মাদকদ্রব্য পাচার নিয়ন্ত্রণ করতে হলে, বিজিবির কার্যক্রম আরো জোরদার করতে হবে। এরজন্য সীমান্তে বিওপির সংখ্যা বৃদ্ধির পাশাপাশি নতুন নতুন সীমান্ত সড়ক নির্মাণ করা হচ্ছে।
তিনি বলেন, মিয়ানমার থেকে ইয়াবা পাচার বন্ধের জন্য সীমান্তবর্তী নাফ নদীতে মাছ ধরা বন্ধসহ আরো কিছু নিয়ন্ত্রণ আরোপের চিন্তাভাবনা চলছে। তখন আমাদের কোস্টগার্ড ও নৌবাহিনী মাদক অনুপ্রবেশ রোধে আরো বেশি ভূমিকা রাখতে পারবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর অনুমোদন চাওয়া হবে।

সীমান্ত সুরক্ষায় বিজিবিকে আরো শক্তিশালী করা হচ্ছে এবং টহল জোরদারের পাশাপাশি বিজিবিকে হেলিকপ্টার দেয়া হবে- উল্লেখ করেন তিনি।

দেশে জঙ্গিদের কোনো স্থান নেই উল্লেখ করে তিনি বলেন, র্যাব ও পুলিশের সাথে সংঘর্ষে যেসব জঙ্গি নিহত হয়েছে তাদের আত্মীয় স্বজন মৃতদেহ পর্যন্ত নিতে আসেননি। এটাতেই প্রমাণ হয় দেশের মানুষ জঙ্গিদের কত বেশি অপছন্দ করে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আজম নাছির উদ্দিন, র্যা ব মহাপরিচালক বেনজির আহমদ।
অনুষ্ঠানে ৩৫ লাখ পিস ইয়াবাসহ অনান্য মাদকদ্রব্য ধ্বংস করা হয়।