[english_date], [bangla_date]

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের ঢাকা ত্যাগ

Saturday, 15/07/2017 @ 9:40 am

  নিউজ ডেস্ক : তিন দিনের সরকারি সফর শেষে দেশের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।
শনিবার দুপুর ১টার দিকে তাকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ছাড়ে। বিমানবন্দরে তাকে বিদায় জানান পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।
গতকাল শুক্রবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশে সফররত শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার বৈঠকে দু’দেশের মধ্যে ১৩টি সমঝোতা স্মারক ও একটি চুক্তি সই হয়েছে।
এর আগে সকাল ৯টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসেন লঙ্কান প্রেসিডেন্ট। কার্যালয়ের গেটে তাকে ফুল দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিন দিনের সরকারি সফরে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা পৌঁছান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনা।
শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনার সফরসঙ্গী ছিলেন দেশটির পররাষ্ট্র মন্ত্রী রবি করুনায়েকে, দুর্যোগ ও ত্রাণমন্ত্রী অরুনা প্রিয়াদর্শনা, উচ্চশিক্ষা ও জনপথ প্রতিমন্ত্রী মোহন লাল গ্রেরো, কৃষি প্রতিমন্ত্রী ওয়াসানতা আলুইহারে, অর্থ ও গণযোগাযোগ উপমন্ত্রী লাসান্থা আলাগাইয়ানা ও নৌপরিবহন উপমন্ত্রী নিশান্থা মোথোতেইগামাসহ ৭৩ সদস্যের প্রতিনিধি দল।