[english_date], [bangla_date]

৩ কেজি স্বর্ণের বারসহ বেনাপোলে নারী আটক

Saturday, 15/07/2017 @ 7:43 am

নিউজ ডেস্ক : ২৪ ঘণ্টার ব্যবধানে বেনাপোল ১১ পিস (পৌনে ৩ কেজি) স্বর্ণের বারসহ রোখসানা বেগম (৩১)  নামের এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। শনিবার সকাল ১০টার সময় চেকপোস্ট নোম্যান্সল্যান্ড এলাকা থেকে তাকে আটক করা হয়।
আটক পাসপোর্টযাত্রী ঢাকা জেলার মানিকনগর ওয়ারী মুগদা এলাকার আবুল হোসেনের মেয়ে।
বেনাপোল শুল্ক গোয়েন্দা অধিদফতরের উপ-পরিচালক মোহাম্মাদ আব্দুস সাদিক জানান, বেনাপোল চেকপোস্ট দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ পাচার হয়ে ভারতে যাচ্ছে, এমন সংবাদ পেয়ে শুল্ক গোয়েন্দার একটি দল নোম্যান্সল্যান্ড এলাকায় ভারতগামী পাসপোর্ট যাত্রী রোখসানা বেগমকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে শরীরে বিশেষ কায়দায় লুকানো পৌনে ৩ কেজি ওজনের ১১টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
তিনি জানান, আটক সোনার মূল্য ১ কোটি ৪০ লাখ টাকা। আটক নারী কীভাবে কাস্টমের তল্লাশি কেন্দ্র পার হয়ে গেল তা নিয়ে গোয়েন্দা সংস্থাগুলো তদন্ত শুরু করেছে।
উদ্ধার স্বর্ণের বার বেনাপোল কাস্টমসে জমা হবে এবং আটক স্বর্ণপাচারকারী রোখসানা বেগমকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে বলে জানান শুল্ক গোয়েন্দার এ কর্মকর্তা।
উল্লেখ্য, গত এক সপ্তাহের ব্যাবধানে বেনাপোল সীমান্ত থেকে বাংলাদেশি পাসপোর্টযাত্রীর কাছ থেকে ৪৩ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। এর মধ্যে বাংলাদেশি পাসপোর্টযাত্রীর কাছ থেকে ভারতের কাস্টমস ২০ পিস উদ্ধার করে।