[english_date], [bangla_date]

ভারত বিভিন্নভাবে বাংলাদেশকে সহযোগিতা করে আসছে

Monday, 17/07/2017 @ 11:38 am

 নিউজ ডেস্ক : ভারত বাংলাদেশের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ভারতের অর্থনৈতিক অবস্থা তেমন ভালো না থাকা সত্ত্বেও শুধুমাত্র আন্তরিকতার কারণে ভারত সর্বস্ব দিয়ে বাংলাদেশকে সহযোগিতা করেছিল। এখনও করে যাচ্ছে, ভবিষ্যতেও করে যাবে। শিক্ষা একটি জাতিকে উন্নতির শীর্ষে নিয়ে যেতে পারে তাই ভারত শিক্ষা ক্ষেত্রের বাংলাদেশকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে।
সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ভারতীয় ডেপুটি হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায় নিয়ামতপুর বালিকা বিদ্যালয় ও কলেজ এবং শাংশৈল আদিবাসী স্কুল এন্ড কলেজের দ্বিতল বিশিষ্ট মহিলা হোস্টেলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
শাংশৈল আদিবাসী স্কুল এন্ড কলেজের সভাপতি মনিকা কিসকুর সভাপতিত্বে উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এনামুল হক, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) শাহিন রেজা প্রমুখ।
এ সময় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মণ, উপজেলা প্রকৌশলী সুমন মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, নিয়ামতপুর ইউনিয়নের চেয়ারম্যান বজলুর রহমান নঈম, শাংশৈল আদিবাসী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জীবন রহমান প্রমুখ।