উইকেটের দেখা পেল বাংলাদেশ

liton

প্রথম সেশনে বাজে ফিল্ডিংয়ের খেসারত দিয়েছিল টাইগাররা। দুটি ক্যাচ মিস করে উইকেটশূন্য ছিলেন স্বাগতিকরা। লাঞ্চ বিরতির পর ফিল্ডারদের কল্যাণেই প্রথম উইকেটের দেখা পেল বাংলাদেশ।

ইনিংসের ২৯তম ওভারে মেহেদী হাসান মিরাজের বল কাভারে খেলেছিলেন করুনারত্নে। এক রান পূর্ণ করার পর দ্বিতীয় রানের জন্য ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন মাদুশঙ্কা। কিন্তু করুনারত্নে সাড়া দেননি। হাসানের দুর্দান্ত থ্রোতে লিটন দাস উইকেট ভাঙার আগে ফেরত যেতে পারেননি মাদুশঙ্কা। তাতে ৫৭ রানে আউট হলেন এই ওপেনার।

৩৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১০৯ রান তুলেছে শ্রীলংকা। ৭ রান নিয়ে উইকেটে আছেন কুশল মেন্ডিস। অপর অপরাজিত ব্যাটার করুনারত্নের সংগ্রহ ৩৭ রান।

এর আগে প্রথম সেশনে কোনো উইকেট তুলতে পারেননি টাইগাররা। এই সেশনে ২৭ ওভার ব্যাটিং করে ৮৮ রান করেছে শ্রীলংকা। ষষ্ঠ ওভারে হাসান মাহমুদের করা চতুর্থ বলটা অফ স্টাম্পের বাইরে বেরিয়ে যাওয়ার সময় ছুঁয়ে যায় মাদুশকার ব্যাট।

কিন্তু স্লিপে দাঁড়ানো মাহমুদুল হাসান সহজ ক্যাচটি তালুবন্দি করতে পারেননি। বেঁচে যান মাদুশঙ্কা।

একবার জীবন পেয়ে দ্রুতগতিতে রান তুলতে শুরু করেন মাদুশঙ্কা। প্রথম পানি পানের বিরতির আগেই দলীয় ৫০ রান পূর্ণ করেন লংকানরা। ইনিংসের ২২তম ওভারে আবারও ক্যাচ মিস হয় হাসানের বলে।

ওভারের শেষ বলে হাসান বাউন্সার মেরেছিলেন। কিন্তু দিমুথ করুনারত্নে হুক করতে গিয়ে ফাইন লেগে ক্যাচ তোলেন। সেখানে ফিল্ডার সাকিব আল হাসান সীমানা থেকে একটু এগিয়ে থাকায় ক্যাচটি নিতে পারেননি। পেছনে দৌড়ে ডাইভ দিয়েছিলেন। কিন্তু বলটা তার হাত ফসকে ছক্কা হয়েছে।

করুনারত্নেকে সরাসরি থ্রোতে রান আউট করার সুযোগ হাতছাড়া করে মেহেদী হাসান মিরাজও।


কমেন্ট As:

কমেন্ট (0)