আইন ও আদালতচট্টগ্রামসাব লিডসারাদেশ

কুমিল্লায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ১০০ জনের বিরুদ্ধে মামলা

মোহাম্মদ আলাউদ্দিন, কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার চান্দিনা উপজেলার বরকরই ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন ও প্রশাসনের কাজে বাধা দেওয়ার অভিযোগে ১০০ জনের নামে মামলা হয়েছে। আসামিরা সবাই নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম শিপনের সমর্থক বলে জানা গেছে।

কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফার অফিস সহকারী মোস্তফা কামাল মুন্সি বাদী হয়ে সোমবার দুপুরে মামলাটি দায়ের করেন বলে জানিয়েছেন চান্দিনা থানার ওসি আরিফুর রহমান।

মামলায় চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও ১০০ জনকে আসামি করা হয়েছে। যে চারজনের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন- হৃদয় মজুমদার (২২), মো. মোজাম্মেল হক (৩৫), মো. শাহীন মিয়া (৩০), ও ভুট্টু (৩৭)।

মামলার বাদী মোস্তফা কামাল মুন্সি বলেন, “বরকরই ইউনিয়নের বরকরই সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ২ জানুয়ারি নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম শিপন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে জনসভার আয়োজন করে। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা সেখানে উপস্থিত হয়ে কেন আচরণবিধি মানা হয়নি তা সাইফুলকে জিজ্ঞেস করেন।

“এ সময় জনসভায় থাকা সাইফুলের ৫০ থেকে ১০০ জন সমর্থক সরকারি কর্তব্য পালনে বাধা দেয় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করে রাখে। এক পর্যায়ে তারা ম্যাজিস্ট্রেটের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল মারেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।”

চান্দিনা থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান জানান, মামলার আসামিদের ধরতে অভিযান চালানো হচ্ছে।

এ বিষয়ে নৌকার প্রার্থী সাইফুল ইসলাম শিপন বলেন, “এসব অভিযোগ মিথ্যা ও হয়রানিমূলক।”

পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি বুধবার বরকরই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এই জাতীয় আরো খবর

Back to top button