কুড়িগ্রামে পুষ্টি কমিটির কর্মপরিকল্পনা প্রণয়ন ও প্রশিক্ষণ অনুষ্ঠিত 

10-2404021154 (1)

কুড়িগ্রামে পুষ্টি সুশাসন জোরদারকরণের লক্ষ্যে জেলা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যদেরকে নিয়ে পুষ্টি কর্মপরিকল্পনা প্রণয়ন এবং মনিটরিং বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (২ এপ্রিল) সকালে খামারবাড়ী সম্মেলন কক্ষে প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আব্দুল্লাহ আল মামুন।

এসময় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মুর্শেদ, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মোনাক্কা আলী, জেলা মৎস কর্মকর্তা মুক্তাদির খান, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য, বারটান’র প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আব্দুর রাজ্জাক, কোর্ডএইড-সংঘ প্রজেক্টের নিউট্রিশন গভর্মেন্ট অফিসার মনিরুজ্জামান মুকুল, সংঘ প্রজেক্টের লোকাল কনসালটেন্ট নাজমুল হক।

বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট (বারটান) এবং সংঘ প্রকল্প প্রশিক্ষণের আয়োজন করে। বাংলাদেশ সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্মপরিকল্পনা (২০১৬-২০২৫) সফল করতে কুড়িগ্রামে জেলা ও উপজেলা পর্যায়ে (২০২৩-২৪) কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। উক্ত কার্যক্রমকে আরো গতিশীল ও পুষ্টি সুশাসন জোরদারকরণে দিনব্যাপী পুষ্টি কর্মপরিকল্পনা প্রণয়ন ও মনিটরিং বিষয়ে সর্বশেষ অগ্রগতিনিয়ে আলোকপাত করা হয়।

আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম প্রতিনিধি


কমেন্ট As:

কমেন্ট (0)