বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

কোনো কিছু পাবার আশায় দল করিনি : প্রাণিসম্পদ মন্ত্রী

pirojpur

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, যে কোনো ব্যক্তি বা গ্রুপের রাজনীতিকে ভুলে সবাইকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি করতে হবে।

তবেই সত্যকারের আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠিত হবে। আমি ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধুর আদর্শের কর্মী।

আর তাই তার আদর্শকে প্রতিষ্ঠিত করে দলকে ভালোবেসে যেতে চাই। কোনো কিছু পাবার আশায় দল করিনি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ এ দেশের জন্য দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তারই প্রচেষ্টায় দেশ আজ অর্থনৈতিকভাবে স্বয়ংসমপূর্ণ।

সোমবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়াতনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এর ৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভা ও বৃক্ষরোপন এবং দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী শ্রমিক থেকে শুরু করে নিম্নমধ্যবিত্ত, মধ্যবিত্ত, ইমাম, পুরোহিত, শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মীসহ সকল শ্রেনী-পেশার মানুষকে সরকারীভাবে প্রনোদনা দিচ্ছেন। শিল্প কলকারখানা, কৃষি মৎস্য, গবাদীপশু পালন, পোল্ট্রি খাতসহ বিভিন্ন ক্ষেত্রে প্রনোদনা দিয়েছেন।

মন্ত্রী বলেন, করোনা ভাইরাস মোবাবেলায় শেখ হাসিনার পরিকল্পনার কাছে বিশ্বের অনেক দেশও পিছিয়ে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণে আজকে করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে বাংলাদেশের সকল শ্রেণীর মানুষ ভাল রয়েছে।

অথচ করোনা ভাইরাসে আক্রান্ত পৃথিবীর এমন কোন দেশ নেই যেখানে অভাব অনটনের হাহাকার পরেনি। কিন্তু একমাত্র দেশ বাংলাদেশ যেখানে কেউ বলতে পারবে না যে, করোনার কারনে একটি লোক না খেয়ে মারা গেছে।

জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শফিউল হক মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শাহজাহান খান তালুকদার, রাশিদা আকরাম, সাধারণ সম্পাদক এম.এ হাকিম হাওলাদার, যুগ্ম-সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, যুবলীগ নেতা কামরুজ্জামান শামীম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ সদস্য এডভোকেট দীপ্তিষ চন্দ্র হালদার, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা রাসেল পারভেজ ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিক প্রমুখ। মন্ত্রী এদিন সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

এর আগে সকালে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জেলা ও উপজেলা এবং পৌর কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মন্ত্রী আরও বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন আর শুধু আওয়ামী লীগের সভাপতি, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর মধ্যে সীমাবদ্ধ নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন রাষ্ট্র নায়ক এ পরিনত হয়েছেন। শেখ হাসিনা এখন ব্যক্তির চেয়ে প্রতিষ্ঠানে পরিনত হয়েছেন। তিনি উন্নয়ন, সমৃদ্ধি, আধুনিক বাংলাদেশ বির্নিমান, দারিদ্রতা দূরিকরণ, নারীর ক্ষমতায়ণসহ সমগ্র বাংলাদেশকে উন্নয়নের একই কাতারে নিয়ে আসার মধ্য দিয়ে এক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

আরও পড়ুনঃকাউখালীতে চেয়ারম্যানের শুভেচ্ছা ও হতদরিদ্রের মাঝে চাল বিতরণ

আজ বিশ্ব বলছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের যাদুকর, বিশ্ব তাকে বলছে তিনি মানবতার জননী, তিনি পরিশ্রমী এবং সৎ প্রধানমন্ত্রী। ঘূর্ণিঝড় আম্পান এবং বতর্মান বন্যা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা এবং দূরদর্শিতার কারনে মানুষজন ভাল রয়েছে, জানমালের ক্ষয়ক্ষতি কম হয়েছে।

হাসান মামুন,পিরোজপুর

0Shares