আইন ও আদালতঢাকাসারাদেশ

গাজীপুরের শ্রীপুরে লকডাউনের সরকারি বিধি-নিষেধ অমান্য করায় ১৩টি মামলায় ৫ হাজার ২শত ১০ টাকা জরিমানা আদায়

আবুসাঈদ গাজীপুর জেলা প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে কঠোর সর্বত্মাক লকডাউনের বিধি নিষেধ কার্যকর করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক তৎপরতা চালানো হয়েছে। সপ্তাহব্যাপী ঘোষিত লকডাউনের ৬ষ্ঠ দিনে মঙ্গলবার (৬ জুলাই) সরকারি বিধি-নিষেধ অমান্য করায় গাজীপুরে শ্রীপুরে ১৩টি মামলায় ৫ হাজার ২শত ১০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৬ জুন) সকালে তিনঘণ্টাব্যাপী সহকারী কমিশনার (ভূমি) ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন নেতৃত্বে মাওনা চৌরাস্তাসহ উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালিত হয়। এসময় লকডাউন অমান্য করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে দোকান-পাট খোলা, অযথা ঘোরাফেরা ও স্বাস্থ্যবিধি না মানায়১৩টি মামলায় বিভিন্ন পথচারী ও ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৫ হাজার ২শত ১০ টাকা জরিমানা করা হয়েছে।মাস্ক ব্যবহার না করা,বিনা কারণে ঘরে থেকে বের হওয়ার জন্য ১১ টি মামলায় ১২ শত ১০ টাকা এবং সরকারি বিধি নিষেধ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খুলার জন্য ২ টি মামলায় বেস্ট ইলেক্ট্রনিক্স ও সিঙ্গার প্লাস প্রত্যকে ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১০ দিনের জেল প্রদান করে ভ্রাম্যমাণ আদাল।

অভিযান পরিচালনার সময় আরও উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী শিক্ষা সহয়তা ট্রাস্টের,সহকারী পরিচালক,যাদব সরকার, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আতিক এস বি সাত্তার, শ্রীপুর থানার উপ পরিদর্শক মো ইমরান সহ অসংখ্য ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়া সাংবাদিক বৃন্দ। উপজেলার সবগুলো প্রবেশ দ্বারে পুলিশের চেকপোষ্ট, বিজিপি জনসচেতনতায় মাঠে রয়েছে।

মঙ্গলবার শ্রীপুর উপজেলা, পৌর সভায় ও মাওনাচৌরাস্তার আশেপাশে লকডাউন কার্যকর করতে ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, লকডাউন কার্যকর ও জনসাধারণকে সচেতন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলায় মাইকিং করা হয়েছে। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছে। যারা সরকারি ঘোষিত নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।

এই জাতীয় আরো খবর

Back to top button