অন্যান্যজীবনধারাপরিবেশ ও আবহাওয়াময়মনসিংহসারাদেশ

জনসচেতনায় আমাদের মূল লক্ষ্য- এসপি আহমার

বৈশ্বিক করোনা মহামারী মহা আতঙ্কের আর এক নাম। এই তো কিছু দিন আগের কথা! করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গোটা পৃথিবীর স্তম্ভিত হয়ে পড়েছিল। সে যেন এক অসহায় আত্মসমর্পণ। যার ভয়াল থাবা থেকে নিস্তার পাননি রাজা-বাদশা, মন্ত্রী-মিনিস্টার, নারী-পুরুষ, শিক্ষক, শিশু এমনকি বৃদ্ধ ও জোয়ান।
সেই ভাইরাসের প্রকোপ থেকে বাদ যায়নি বাংলাদেশও।

বাংলাদেশ সরকার, ব‍্যক্তি, প্রতিষ্ঠান ও মানবিক পুলিশের দূরদর্শী সিদ্ধান্ত ও সাহসিকতায় ভাইরাসের হাত থেকে কোন মতে রিহায় পেতে না পেতেই, বিশ্বব‍্যাপী আবারও করোনা ভাইরাসের ২য় ধাপ জোরে সোড়ে ছড়িয়ে পড়তে শুরু করছে।

ভাইরাসের প্রাদুর্ভাবের ২য় ধাপ থেকে রিহায় পেতে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে পাটগুদাম ব্রিজ মোড়ে, জনসচেতনার অংশ হিসাবে ভাইরাস মোকাবেলার বিভিন্ন উপকরণ সামগ্রী ও লিফলেট বিতরণ করা হয়।

সে সময় মানবিক পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান পিপিএম (সেবা) বলেন- করুনার প্রাদুর্ভাব থেকে রেহাই পেতে হলে জনসচেতনার বিকল্প কিছু নাই। ইতিমধ্যে বহির্বিশ্বের বিভিন্ন দেশে করোণা ভাইরাসের দ্বিতীয় ধাপ প্রকট আকার ধারণ করছে। আসছে শীতে যাতে করে করোনা ভাইরাস মোকাবেলায় আমরা আগের মতোই সকলের সম্মিলিত প্রচেষ্টায় সফল হতে পারি সেই লক্ষ্যেই আমাদের এই জনসচেতনামূলক প্রচারণা।

চালক,যাত্রী, পথচারী দোকানদী ও হোটেল সমূহতে প্রচারণায় স্ব-শরীরে অংশগ্রহণ করেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা মোহাম্মদ শাজাহান আলী মিয়া, জয়িতা শিল্পী, শাহ কামাল আকন্দ, ফিরোজ তালুকদার, দুলাল হোসেন প্রমূখ।
প্রচারণার ও লিফলেট বিতরণের পাশাপাশি সাধারণ পথচারীদের মাঝে মাক্স ও ভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণ করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে ডিবি’র ওসি-শাহ কামালা বলেন, ময়মনসিংহ জেলা পুলিশ যেকোন দূর্যোগ ও মহামারীতে সব সময় আন্তরিক। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা অনুযায়ী আমরা জনগণের পাশে আছি, থাকবো! করোনার ভয়াল থাবার ২য় ধাপে যাতে আমাদের নিস্তেজ করে দিতে পারে, সেজন্য আমাদের সকলেই সতর্ক ও সচেতন থাকতে হবে। নিয়মিত বিরতিতে হাত ধোয়া, মাক্স পরিধান করার পাশাপাশি আশপাশের সকলকে সচেতন করা আমাদের সকলের মৌলিক দায়িত্ব ও কর্তব্য। আসুন নিজে সচেতন হোই, অপরকে সচেতন করি, শক্ত হাতে করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপ মোকাবেলা করি।

এই জাতীয় আরো খবর

Back to top button