বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

টঙ্গীতে ঈদুল আযহা’য় পশু কোরবানীর পর জনদূর্ভোগ চরমে, দেখার কেউ নেই !!

Eid-ul-Azha in Tongi of Gazipur City

গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৫ নং ওয়ার্ডের টঙ্গী কালীগঞ্জ সড়কের আল-আমিন বেকারীর সামনে থেকে নিউ লাইফ হসপিটালে সামনে পর্যন্ত সড়কের পাশে পবিত্র ঈদুল আযহা’য় পশু কোরবানীর প্রায় ১০ ঘন্টা পরের দৃশ্য !

সিটি কর্পোরেশনের নিয়ম বর্হিভূত ভাবে জনবহুল সড়কের উপর কোরবানী দেয়ার পর পরিত্যক্ত পশুর রক্ত, মলমূত্রের ময়লা, আর্বজনার দূর্গন্ধে জন-সাধারণের চলাচলে চরম দূর্ভোগ ! পরিবেশ দূষনসহ একটি বেসরকারী হসপিটাল আর ভ্যারাইটিজ খাবারের দোকানের প্রবেশ মুখে ঘন্টার পর ঘন্টা এমন চিত্র সত্যি জনসচেতনতা বৃদ্ধির নমুনা মাত্র !!

অপরদিকে গাজীপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিপুল পরিমান টাকার বিনিমেয়ে গরুর হাট ইজারা দেয়া হয় টঙ্গী পূর্ব থানা গেইট থেকে হিমারদিঘী রোড, সোনালী ট্যোবাকো রোড, ঢাকা ময়মনসিংহ রোডের মাথা থেকে মেঘনা রোডে গত কয়েক বছর গরুর হাট বসানো হয় । যারা গরুর হাট ইজারা নেন. তারা এ হাট থেকে খাজনা আদায়ের মাধ্যমে কোটি টাকার লভ্যাংশ নিয়েই খালাস !

আশ্চর্য্যের বিষয় হলো হাটে সপ্তাহব্যাপী জমে থাকা গরুর মল-মূত্র,ময়লা,আর্বজনা, গরু পাইকার, বাজার পরিচালানার দায়িত্বে থাকা ব্যক্তিবর্গের ফেলা ময়লা আর্বজনা দীর্ঘ সময় পরিস্কার না করায় দূর্গন্ধ ছড়িয়ে পড়ে আশপাশে অবস্থিত বাসা বাড়ি, মিল-কলকারখানা, গার্মেন্টস, ঔষধ কারখানাসহ টঙ্গী পূর্ব থানায়।

Eid-ul-Azha in Tongi of Gazipur City
Tongi of Gazipur City

সেই সাথে বিভিন্ন যানবাহন ও জনসাধারণের চলাচলে ভোগান্তি পোহাতে হয় বেশ কয়েক ঘন্টা বা দিন ! দেখে মনে হয়, ” যেন দেখার কেউ নেই, এ তল্লাটে !!

মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী

0Shares