রংপুরসারাদেশ

ঠাকুরগাঁওয়ে “দুর্যোগ প্রশমন দিবস” উপলক্ষে র‍্যালি ও আদিবাসীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ শফিকুল ইসলাম দুলাল, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

“মুজিববর্ষের প্রতিশ্রুতি জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” এই শ্লোগানে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।১৩ অক্টোবর বুধবার ঠাকুরগাঁও সদর উপজেলার গোবিন্দনগরস্থ ইএসডিও’র প্রেমদীপ প্রকল্প অফিস চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি কার্যালয় চত্বর থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন-ইএসডিও’র প্রেমদীপ প্রকল্পের আয়োজনে ও হেকস্ ইপারের সহযোগিতায় সভায় প্রকল্পের সদর উপজেলা ম্যানেজার ঝরনা বেগমের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সদর উপজেলা এনএনএমসি নেটওয়ার্কের কার্যকরী সদস্য আশরাফ হোসেন, প্রকল্পের টিভেট এন্ড ইয়্যুথ ডেভলপমেন্ট অফিসার মোঃ শাহিন প্রমুখ।

আলোচনা সভায় জাতীয় আদিবাসী পরিষদ, ঠাকুরগাঁও জেলা শাখা, আদিবাসী ছাত্র পরিষদ, বাংলাদেশ আদিবাসী উঁড়াও ছাত্র সংগঠন ও হরিজন ঐক্য পরিষদ ঠাকুরগাঁও এর প্রতিনিধিবৃন্দ এবং সদর উপজেলার বিভিন্ন আদিবাসী ও দলিত কমিউনিটির গ্রাম উন্নয়ন কমিটি’র নেতৃবৃন্দ অংশ নেন। এতে আদিবাসী ও দলিত কমিউনিটির সাথে দুর্যোগ প্রশমনে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এই জাতীয় আরো খবর

Back to top button