রংপুরসারাদেশ

ঠাকুরগাঁও জেলা প্রশাসনের পক্ষ থেকে হোটেল শ্রমিককে ত্রানের স্লিপ প্রদান

মোঃ শফিকুল ইসলাম দুলাল, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ করোনার কারণে হোটেল ও রেস্তোরা বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়া শ্রমিকদের পক্ষ থেকে ত্রাণের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। গত ১২ জুলাই সোমবার ঠাকুরগাঁও শহরের চৌরাস্তায় হোটেল এন্ড রেস্তোরা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে “ত্রাণ চাই অথবা স্লিপ চাই” এই শ্লোগানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৫০জন হোটেল শ্রমিককে ত্রানের স্লিপ প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ।

জানা যায়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অন্যান্য প্রতিষ্ঠানের ন্যায় হোটেল ও রেস্তোরা বন্ধ হয়ে যায়। দীর্ঘদিন বন্ধ থাকার পরে সম্প্রতি অনলাইনে শুধুমাত্র পার্সেল বিক্রির নির্দেশনা পাওয়ায় শ্রমিকেরা কর্মহীন হয়ে পরে। লকডাউনে আয় বন্ধ হয়ে যাওয়ায় তারা ত্রাণের দাবিতে শহরের চৌরাস্তায় জড়ো হতে থাকে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ত্রাণ অথবা স্লিপ বরাদ্দের জন্য শ্লোগান দিতে থাকে। পরে বিষয়টি জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমানের নজরে আসলে ১৫০ জন হোটেল শ্রমিকের জন্য একটি করে ত্রানের স্লিপ প্রদান করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)।

এ সময় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সংগঠনের সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, অর্থ সম্পাদক আনারুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক মনসুরসহ অন্যান্য সদস্য ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button