ময়মনসিংহসারাদেশ

ডিবির অভিযানে আন্তঃজেলা চোর চক্রের ২ সদস্য গ্রেফতার-উদ্ধার ১৬৬ পিস ব্যাটারী

মোঃ মাসুদ রানা ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে ডিবির অভিযানে আন্তঃজেলা চোর চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ১৬৬ পিস চায়নিজ কোম্পানীর ব্যাটারী উদ্ধার করেছে পুলিশ।

ডিবির ওসি মোঃ সফিকুল ইসলাম জানান, গত ১৩ ডিসেম্বর একটি বিদেশী (চায়না) বিনিয়োগকারী প্রতিষ্ঠান ওয়ান শিয়াং ইন্ড্রাষ্ট্রিজ লিমিটেডের উৎপাদিত পন্য ২৪ ভোল্টের ড্রাইসেল ব্যাটারী আর এফ এল কোম্পানীকে সরবরাহ করার জন্য ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর ভালুকা জামিরদিয়া ফ্যাক্টরী হইতে নরসিংদী পাঠাতে ঢাকা মেট্রো-ট-১৮-৯৫৪৮ নাম্বারের একটি ট্রাকে ব্যাটারী বোঝাই করে আর এফ এল কোম্পানীকে ৩০০ (তিনশত) পিস ব্যাটারী পৌঁছে দেওয়ার জন্য ১৩ ডিসেম্বর সন্ধ্যায় রওনা হয়।

ডিবি সূত্রে জানা যায়, ১৪ ডিসেম্বর বিকালে খোঁজ নিয়ে জানতে পারে যে, ব্যাটারী ভর্তি ট্রাকটি তখনও গন্তব্যে পৌছায়নি। তখন ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড ট্রাকের অবস্থান জানার জন্য ট্রাক চালকে মোবাইলে ফোন করে বন্ধ পায়। ট্রাক সরবরাহের জন্য দায়িত্ববান মেসার্স রাবেয়া ট্রান্সপোর্ট, মাওনা কোনরূপ তথ্য জানাতে পারে নাই। অনেক খোঁজাখুজি করে না পেয়ে ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নিশ্চিত হয় যে, তাদের সরবরাহকৃত ট্রাক বোঝাই ব্যাটারীসহ চালক পালিয়েছে। এতদসংক্রান্তে ভালুকা থানার মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-১৭/২১ ধারা-৪০৭/৩৪ পেনাল কোড রুজু করা হয়। পরবর্তীতে জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান উক্ত বিষয়ে ময়মনসিংহ জেলা গোয়েন্দা ডিবি পুলিশকে নির্দেশে দেন।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ধারাবাহিক ভাবে অভিযান পরিচালনা করে ১২ জানুয়ারী পাবনা সদর থানা হতে জালালপুর বাজার হইতে আসামী ১। মোঃ মনিরুল ইসলাম (২৮), ও মোঃ বাবু বিশ্বাস (৩০)কে গ্রেফতার করতে সক্ষম হয়।

ডিবিব ওসি আরো জানান, পাবনা সদর থানার জালালপুর আসামী বাবুল এর বাড়ী হইতে জেলা গোয়েন্দা শাখা ময়মনসিংহ এর অভিযান দল ১২/০১/২০২২ তারিখ রাতে চোরাই ব্যাটারীর মধ্য হইতে ১৬৬ (একশত ছয়ষট্টি) টি ব্যাটারী উদ্ধার করে। আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, ট্রাক চালক আঃ আওয়াল, পিতা-ইউনুস সর্দার, সাং-গোপালপুর, থানা-আটঘরিয়া, জেলা-পাবনা ভাড়ায় পণ্য পরিবহনের জন্য মেসার্স রাবেয়া ট্রান্সপোর্ট এজেন্সি, মাওনা এর মাধ্যমে ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর কারখানা হইতে ৩০০ (তিনশত) পিস ব্যাটারী নরসিংদী আর এফ এল কোম্পানী লিমিটেড কে পৌঁছে দেওয়ার জন্য ট্রাক বোঝাই করে ভালুকা জামিরদিয়া কোম্পানীর কারখানা হইতে রওনা করে নির্দিষ্ট গন্তব্যে না পৌঁছে চালক নিজে ব্যাটারী চুরি করে আত্মসাৎ করার জন্য আসামী মোঃ মনিরুল ইসলাম ও বাবু বিশ্বাস এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে ট্রাক ভর্তি ৩০০ (তিনশত) পিস ব্যাটারী পাবনা নিয়ে যায়।

আসামী বাবু বিশ্বাস (৩০) ও আসামী মনিরুল ইসলাম (২৮) ট্রাক বোঝাই ব্যাটারী নিজ ঘরের খাটের নিচে লুকিয়ে রাখে এবং চোরাই ৩০০ (তিনশত) ব্যাটারী হতে ১৩৪ (একশত চৌত্রিশ) পিস ব্যাটারী অন্যত্র বিক্রয় করিয়া দেয়। অবশিষ্ট ব্যাটারী উদ্ধার ও পলাতক আসামী গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে ওসি জানান।

এই জাতীয় আরো খবর

Back to top button