রংপুরসারাদেশ

তারাগঞ্জে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রংপুরের তারাগঞ্জে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রবিবার দিনের প্রথম প্রহরে তারাগঞ্জ কেন্দ্রিয় শহীদ মিনানে ফুলের বেরী দিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধা অর্পন করে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, স্বাস্থ্যবিভাগ, আওয়ামীলীগ,
বিএনপিসহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ।

দিবসটি উপলক্ষে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে দিনের প্রথম প্রহরে তারাগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ। রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসের সূচনা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান লিটন।

এছাড়াও পূষ্পমাল্য অর্পন করেন বাংলাদেশ আওয়ামীলীগের তারাগঞ্জ উপজেলা শাখা সভাপতি আতিয়ার রহমান, সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ বাবুল, উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, তারাগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফারুক আহম্মদ, হাইওয়ে ওসি কেরামত আলীসহ আওয়ামীলীগ, জাতীয়পার্টি, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক অঙ্গ সংগঠনের নেতৃবিন্দসহ সর্বস্তরের মানুষ। এক মিনিট নিরাবতার মধ্যদিয়ে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। ঈরে উপজেলা কেন্দ্রিয় শহিদ মিনার চত্তরে দিবসটি উপলক্ষে আলোচনাসভা মধ্য দিয়ে সকল মসজিদ, মন্দির, গীর্জা ও উপসনালয়ে ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

 

এই জাতীয় আরো খবর

Back to top button