চট্টগ্রামসারাদেশ

তিতাসে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন ডিসি

মোঃ জুয়েল রানা, তিতাস (কুমিল্লা) প্রতিনিধিঃ দেশের বিভিন্ন জায়গায় মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহ ও ভূমিহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেওয়া ঘর ভেঙে যাওয়া কিংবা ফাটল ধরার ঘটনায় এবার কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান তিতাস উপজেলায় আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেছেন।

সোমবার সকালে উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের দাসকান্দি এলাকায় আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনকালে তিনি গণমাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহ ও ভূমিহীনদের আশ্রয়ণ প্রকল্প একটি নজিরবিহীন মানবিক উদ্যোগ হিসেবে বিশ্বব্যাপী যখন প্রশংসিত হচ্ছে; তখন একটি বিরোধী গোষ্ঠী সেই উদ্যোগকে বিতর্কিত করার অপচেষ্টায় লিপ্ত আছে। শত-সহস্র নির্মিত ঘরের মধ্যে ১% হয়তো নানা কারণে নষ্ট হতে পারে; তবে ৯৯% ঘরে কোনো সমস্যা দেখছি না। যারা এই অপপ্রচার চালাচ্ছে তারা প্রধানমন্ত্রীর উপহার গৃহনির্মাণ কাজের অগ্রগতিকে পেছানোর জন্য করছে। এছাড়াও তিনি আরো বলেন, তিতাসে আমি সব কয়টি কাজ ঘুরে দেখেছি এ আশ্রয়ন কেন্দ্র নির্মান কাজে কোন অনিয়ম হয়নি, প্রকল্পের উত্তর দিকে গোমতি নদীর পাশে ভারী বর্ষনের কারনে কিছু মাটি সরে গিয়ে প্রাকৃতিক কারনে দুইটি পাকা ঘরের ফাটল দেখা দিয়েছে যাহা ইতিমধ্যেই মেরামত করা হয়েছে। এ সময় তিনি ওই এলাকার দুস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ পারভেজ হোসেন সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ রাশেদা আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেএম আবু নওশাদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ শওকত আলী, সাধারন সম্পাদক মোঃ মহসীন ভূইঁয়া, বলরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরনবী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আহসানুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মোঃ ওহাইদুর রহমান, কলাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুল্লাহ বাহার, সাধারন সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন প্রমূখ।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button