জাতীয়ঢাকাসাব লিড

নটরডেম শিক্ষার্থীকে চাপা দেওয়া গাড়িটি চালাচ্ছিলেন এক পরিচ্ছন্নতাকর্মী

ডেস্ক রিপোর্ট

রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানকে চাপা দেওয়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লা বহন করার সেই গাড়িটি চালাচ্ছিলেন রাসেল নামে এক পরিচ্ছন্নতাকর্মী।

তিন বছর আগে অনিময়ের কারণে দৈনিক মজুরীভিত্তিতে কাজ করা সেই রাসেল দীর্ঘদিন ধরে চালাচ্ছিলেন সিটি করপোরেশনের গাড়ি। তবে এসব ক্ষেত্রে সংশ্লিষ্ট কিছু কর্মকর্তা ও কর্মচারির প্রশ্রয় ছিল বলেও জানা গেছে।

এদিকে সিটি করপোরেশনের একটি সূত্র দাবি করছে, রাসেলের ড্রাইভিং লাইসেন্স রয়েছে। চালক সংকটের কারণে অনেক সময় এ ধরনের কিছু লোক কাজের সুযোগ পায়। বিষয়টি খতিয়ে দেখবেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বুধবার রাজধানীর গুলিস্তানে রাস্তা পার হওয়ার সময় ঢাকা ডিএসসিসির ময়লাবাহী একটি গাড়ি নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানকে ধাক্কা দেয়। হাসপাতালে নেওয়ার পর নাঈমকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এ ঘটনায় বুধবার এবং বৃহস্পতিবার গুলিস্তান জিপিও মোর এবং শান্তিনগর মোড়ে বিক্ষোভ-অবরোধ করেন নটরডেম কলেজ ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ সহ বিভিন্ন কলেজের শিক্ষার্থী ও তার সহপাঠীরা।

তাদের বুকে-পিঠে লেখা ছিল- ‘আমি বাঁচতে চাই’, যদি তুমি চুপ থাকো তবে তুমি শেষ, যদি তুমি রুখে দাঁড়াও তবে তুমি বাংলাদেশ, ‘উই ওয়ান্ট জাস্টিস’ রাত 12 টা থেকে সকাল চারটার মধ্যে ময়লা অপসারণ করতে হবে, এরকম কিছু প্লেকার্ডে নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করে ।

এর আগে তারা নগর ভবনে (ডিএসসিসি) প্রবেশের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন।

এই জাতীয় আরো খবর

Back to top button