অন্যান্যরংপুরসারাদেশ

পঞ্চগড়ে ঈদুল ফিতর উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দর ১২ দিন বন্ধ ঘোষণা

উমর ফারুক পঞ্চগড় জেলা প্রতিনিধি : পবিত্র শবে কদর ও মুসলমান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশের একমাত্র চতুর্দেশীয় পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম ১২ দিনের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পঞ্চগড় আমদানি রপ্তানিকারক এসোসিয়েশন।

সোমবার ( ১০ মে) থেকে বাংলাবান্ধা স্থলবন্দর ১২দিন বন্ধ রাখার সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড় আমদানি রপ্তানিকারক এসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা। তিনি জানান, পবিত্র শবে কদর ও মুসলমান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভারতের ফুলবাড়ি ও বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে সোমবার (১০ মে) থেকে আগামী ২১ মে (শুক্রবার) পর্যন্ত মোট ১২ দিন ভারত, নেপাল ও ভুটান থেকে পাথরসহ সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে এবং ঈদের বন্ধ কাটিয়ে আগামী ২২ মে থেকে বন্দর দিয়ে পুনরায় কার্যক্রম চালুসহ তিন দেশের সঙ্গে আমদানি রপ্তানি চালু হবে।

বাংলাবান্ধা ল্যাল্ডপোর্ট লিমিটেডের ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, উভয় দেশীয় ব্যবসায়ীদের যৌথ সিদ্ধান্তে বাংলাবান্ধা স্থলবন্দর ১২ দিন বন্ধ থাকবে এবং আগামী ২২ মে যথারীতি বন্দরে আমদানি-রপ্তানি চালু হবে।

এই জাতীয় আরো খবর

Back to top button