পাকুন্দিয়ায় প্রতিদিন শতাধিক মানুষের ইফতারের আয়োজন

iftar-reward-20220403173720

রমজান মাস মুসলমানদের জীবনের সেরা মাস। এ মাসেই কোরআন নাযিল হয়েছে এবং হাজার মাস অপেক্ষা শ্রেষ্ঠতর রাত্রি শবে কদর এ মাসেই বিদ্যমান এবং সর্বোপরি রহমত, বরকত ও মাগফিরাতের মাস পবিত্র রমজান। আর এ মাসে ইফতারের সময়টি মহান আল্লাহ্‌ তায়ালার কাছে খুবই পছন্দনীয়। এ সময় যখন কোনো মুমিন ইফতার সামগ্রী নিজের সামনে রেখে নির্দিষ্ট সময়ের জন্য অপেক্ষা করতে থাকে, তখন আল্লাহ্ তায়ালা  ওই মুমিনের আল্লাহর প্রতি ভয়  ও আনুগত্য দেখে ব্যাপক খুশি হন। এ রমজান মাসে পঞ্চায়েতের পরস্পরের মধ্যে হৃদ্যতা ও আন্তরিকতার সম্পর্ক গভীর করতে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার তারাকান্দি গ্রামের তারাকান্দি মধ্যপাড়া সৌধি জামে মসজিদের মুসল্লিদের উদ্যোগে প্রতি বছরের ন্যায় পঞ্চায়েতের সকল মুসল্লি একসাথে ইফতার করার এক ব্যতিক্রমী আয়োজন করেছে এলাকাবাসী ।

সরেজমিনে গিয়ে দেখা যায় সোমবার (০৩ এপ্রিল) ২৩ রমাজান,  আসরের নামাজের পর থেকে  মসজিদে একত্রিত হতে থাকে এলাকার ছোট বড় সকল ধর্মপ্রাণ মুসল্লি। ইফতারের আগ মূর্হুতে দেশ জাতি এবং মুসলিম উম্মাহর শান্তি এবং সমৃদ্ধি  কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

তারাকান্দি মধ্যপাড়া সৌধি জামে মসজিদের সাংগঠনিক সম্পাদক আব্দুল কাইয়ুম জানান এই পবিত্র মাসে নিজেদের মধ্যে আন্তরিকতা ও ভ্রাতৃত্ব বজায় রাখতে এলাকাবাসীর সহযোগিতায় আমরা ইফতারের আয়োজন করি। এতে প্রতিদিন একশত থেকে একশত পঞ্চাশ জন মুসল্লি অংশগ্রহণ করে।

স্থানীয় বাসিন্দা আব্দুল ওয়াদুদ মাস্টার জানান, ইফতার অর্থ ছেড়ে দেওয়া। সূর্যাস্তের পর খেজুর, পানি বা কোনো খাদ্যদ্রব্য ভক্ষণের মাধ্যমে রোজা ছেড়ে দেওয়াকে ইফতার বলে। মসজিদে  এলাকার ছোটবড় সবাই সকল ভেদাভেদ ভুলে একসাথে ইফতার করার অনূভুতি ভাষায় প্রকাশ করার মত না। সকলের সহযোগিতায় এমন আয়োজন করতে পারায় এলাকাবাসীর প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

পাকুন্দিয়া কিশোরগঞ্জ প্রতিনিধি


কমেন্ট As:

কমেন্ট (0)