কালিগঞ্জে রোডস এন্ড হাইওয়েকে ম্যানেজ করে দখল হচ্ছে সরকারি জমি

news

গাজীপুরের কালিগঞ্জ উপজেলায় রোডস এন্ড হাইওয়ের কতিপয় কর্মকর্তা-কর্মচারীদের ম্যানেজ করে দখল করা হচ্ছে সরকারি খাস জমি। এসব দেখেও না দেখার ভান করছে ভূমি অফিসসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা। 

অভিযোগ উঠেছে, উপজেলার বিভিন্ন স্থানে সরকারি খাস জমির পরিমাণ কয়েক হাজার একর। রোডস এন্ড হাইওয়ে অফিসের কতিপয় কর্মকর্তা-কর্মচারীদের অর্থের বিনিময়ে ম্যানেজ করে জাল কাগজ পত্রের মাধ্যমে এসব সরকারি খাস জমি দখল করে বালি ভরাট শুরু করেছে নর্থ-সাউথ নামের একটি হাউজিং কোম্পানী।

 

উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসের কর্মকর্তা, ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা, রোডস এন্ড হাইওয়ের কতিপয় কর্মকর্তা-কর্মচারী ও প্রভাবশালীদের সমন্বয়ে সরকারি খাস জমির ভুয়া দলিল তৈরির সিন্ডিকেট গড়ে উঠেছে। আর সেই সব ভূয়া দলিল দিয়ে উপজেলা ভূমি অফিসে মোটা অংকের অর্থের বিনিময়ে মালিকানা দেওয়া হচ্ছে সরকারি খাস জমি। সিন্ডিকেটের মাধ্যমে প্রকাশ্যে অর্থ বাণিজ্য হলেও এসব বিষয়ে উপজেলা ভূমি অফিসহ প্রশাসনের কর্মকর্তারা নীরব ভূমিকা পালন করছে। 

জানা যায়, জাল দলিলের মাধ্যমে সরকারি জমি দখলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের বিভিন্ন পর্যায়ে নিকট অভিযোগ করা হয়। এর অনুলিপি সচিব, ভূমি মন্ত্রণালয়, জেলা প্রশাসন, রোডস এন্ড হাইওয়ে,কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনারের (ভূমি) কার্যালয়ে প্রেরণ করা হলেও কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।


কমেন্ট As:

কমেন্ট (0)