সাব লিড

লকডাউনে রাজধানীতে আর্জেন্টিনার এক ভক্ত রিকশাওয়ালার কান্ড!

বিজয় বাংলাদেশ ডেস্ক রিপোর্ট: করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ সামাল দিতে সরকার সারাদেশে ঘোষণা করেছিল লকডাউনের মতো কঠোর কর্মসূচি। বন্ধ করে দেওয়া হয়েছিল গণপরিবহনসহ দূরপাল্লার সকল যানবাহন। তবে পেটের দায়ে ঘরবন্দি থাকতে পারেনি নিম্ন আয়ের শ্রমজীবিরা। অনেকে রিকশা, অটো, সিএনজি চালিয়ে মিটেয়েছেন পেটের ক্ষুধা। সরকারি নির্দেশ পালনে প্রশাসন প্রথম দিকে কঠোর অবস্থান নিলেও, মানবিক বিবেচনায় পরে তা শিথীল করা হয়। এ সময় রাস্তায় চলাচলে রিকশা-ই ছিল সাধারণ মানুষের প্রধান বাহন। আর এ সময়ে রাজধানীবাসী প্রায় অনেকের-ই দৃষ্টি আকর্ষণ করে ব্যতিক্রমী একটি রিকশা।

জাতীয় দৈনিক বিজয় বাংলাদেশ পত্রিকার প্রতিনিধির বরাত দিয়ে জানা যায়, ব্যতিক্রমী এ রিকশাটির চালক নিজেই মালিক, আর তার রিকশাটি সম্পূর্ণ সাজিয়েছেন আর্জেন্টিনার পতাকার রঙে। রিকশার পেছনে আঁকা আছে ম্যারাডোনা ও মেসির ছবি। শুধু তাই নয়, চালকের গায়েও ছিল আর্জেন্টিনার জার্সি, পরেছেন একই রঙের একটি থ্রি-কোয়ার্টার। যেখানেই রিকশাটি যাত্রী নামাতে থামেন, সেখাইে রিকশাটিকে এক নজর দেখতে ভিড় হয়ে যায় লোকজনের।

নিজের চালানো রিকশায় ব্যতিক্রমী এ রঙের কারণ জানতে চাইলে রিকশার চালক জানান, একান্ত ভালোবাসা থেকেই তিনি এ কাজ করেছেন। আর্জেন্টিনা ফুটবল টিমকে ভালোবাসি, তাই আর্জেন্টিনার পতাকা লাগিয়ে ঘুরে বেড়াই।

এই জাতীয় আরো খবর

Back to top button