খুলনাসারাদেশ

  সাতক্ষীরায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ব্যাতীক্রমী উদ্যোগ‍ ‍”নির্ভুল পাতাখালি”

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষার সঠিক ব্যাবহারের দাবিতে ভুল বাংলা ভাষা ব্যবহার কিংবা যে সব স্থানে বাংলা বানান ভুল রয়েছে সেগুলো সঠিক করার উদ্দ্যোগে শুরু হয়েছে ”আমার পাতাখালি, নির্ভুল পাতাখালি”।

শ্যামনগরের পদ্মপুকুর ইউনিয়নের পাতাখালি গ্রামে সামাজিক সংগঠন ম্যানগ্রোভ স্টুডেন্ট সোসাইটি উদ্যোগে পাতাখালি বাজারের দোকানগুলোতে ভুল বানান সংশোধন করে সঠিক বানান লেখা কার্যক্রম শুরু হয়। সারাদিন ব্যাপি এ কার্যক্রম চলমান থাকবে।
পরিচালনা করছেন চিত্র শিল্পী আরাফাত রহমান।

রবিবার(২১ ফেব্রুয়ারি) সকাল ৯ টায় পাতাখালি বাজারে “আমার পাতাখালি, নির্ভুল পাতাখালি” বানান সঠিক করে  উদ্বোধন করেন ১১ নং পদ্মপুকুর ইউনিয়নের চেয়ারম্যান এ্যাড. এস এম আতাউর রহমান।

উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন ম্যানগ্রোভ স্টুডেন্ট সোসাইটির উপদেষ্টা মারুফ বিল্লাহ, জিল্লুর রহমান,
সভাপতি আরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহিন বিল্লাহ, ম্যানগ্রোভ স্টুডেন্ট সোসাইটির সদস্যবৃন্দ, বাজারের ব্যাবসায়ীবৃন্দ।

উদ্বোধনকালে ১১নং পদ্মপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাড. এস,এম আতাউর রহমান বলেন, ভাষার জন্য ৫২ সালে তরুণরা তাদের তাজা প্রাণ দিয়েছে সেই ভাষার মান রক্ষা করা আমাদের একান্ত দায়িত্ব। বাজারের দোকানগুলোতে বিশেষ করে বানান ভুল। তাই আমাদের ছেলে মেয়েরা যে উদ্যোগ গ্রহণ করেছে তা সত্যি প্রশংসার দাবীদার।  তবে এ ধারা অব্যহত রাখতে হবে।

ম্যানগ্রোভ স্টুডেন্ট সোসাইটির সভাপতি আরিফুল ইসলাম বলেন, আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষে আমরা অনন্য বারের মতো এবার একটু ভিন্ন আঙ্গিকে “আমার পাতাখালি,নির্ভুল পাতাখালি” গড়ার আয়োজন করেছি। আমারা আমাদের গ্রাম থেকেই শুরু করে ভাষা অর্জনের মাস উপলক্ষে ভাষার সঠিক ব্যবহারে উদ্বুদ্ধ করতে এই আয়োজন।
এছাড়াও আরও সামাজিক বিনোদন মুলক খেলাধুলার আয়োজন করেন উক্ত ম্যানগ্রোভ স্টুডেন্ট।

এই জাতীয় আরো খবর

Back to top button