খাদ্য ও পুষ্টিসারাদেশ

সেনাবাহিনী কর্তৃক গাইবান্ধায় দরিদ্রদের মাঝে মানবিক সহায়তা প্রদান

মো. আশরাফুল আলম, গাইবান্ধা প্রতিনিধি-

কোভিড-১৯ এর সংক্রমণ বিস্তার রোধে চলছে কঠোর লকডাউন। দরিদ্র দিন মজুর কুলি এবং ফুটপাত ও ফেরী ব্যবসায়ীদের আয় রোজগার না থাকায় পরছে নিপাকে। কষ্টে পারি দিতে হচ্ছে দিন। অসহায় এই সকল পরিবারের মাঝে সেনাবাহিনীর রংপুর  এরিয়ার ২৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এর সহায়তায় এবং ৬৬ পদাতিক ডিভিশন  এর ব্যবস্থাপনায় মানবিক সহায়তা প্রদান।

শুক্রবার (৩০ জুলাই) গাইবান্ধা রেল স্টেশন চত্বরে মানবিক সহায়তা প্রদানকালে উপস্থিত ছিলেন সেনাবাহিনী রংপুর ক্যাম্প এর ৬৬ পদাতিক ডিভিশন এর আওতায় ২৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি ক্যাপ্টেন আসরারুল হক, গাইবান্ধা সদর সহকারী কমিশনার ভুমি মো. নাহিদুর রহমান, ওয়ারেন্ট অফিসার মো. জামাল হোসেন, গাইবান্ধা রেল স্টেশন মাস্টার মো. আবুল কাশেম সরকার প্রমুখ।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রনে লকডাউনের কারনে কর্মসংস্থান বন্ধ। আয়রোজগার না থাকায় ক্ষুদ্র ব্যবসা, কুলি ও দিন মজুর  ক্ষতিগ্রস্ত ১২০টি পরিবারের হাতে এসব মানবিক সহায়তার প্যাকেট তুলে দেয়া হয়। প্রতি প্যাকেটে ছিলো চাল-৪ কেজি, ডাল-১কেজি, চিনি-১কেজি, সুচি-৫০০ গ্রাম, সয়াবিন তেল-১ লিটার, গোসলের সাবান-১টি, খাবার স্যালাইন-২টি।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশনায় লকডাউন কার্য়কর করতে স্থানীয় প্রশাসনকে সহায়তার পাশাপাশি সাধারণ জনগণকে মানবিক সহায়তা ও মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধি সচেতনতায় কাজ করছে সেনাবাহিনীর সদস্যরা। গত ১ জুলাই হতে এখন পর্য়ন্ত বিভিন্ন উপজেলায় এসব মানবিক সহায়তা প্রদান অব্যাহত রেখেছে বলে জানা গেছে।

এই জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button