বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

হরিরামপুরে ৫ লক্ষ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল ধ্বংস ও জরিমানা

Destroyed and fined the banned current net worth Rs 5 lakh in Harirampur
মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষ্যে নিষিদ্ধ কারন্টে জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।
আজ রবিবার সকালে উপজেলার  বলড়া ইউনিয়নের নয়ারহাটে মৎস নিধনে নিষিদ্ধ কারন্টে জালের বিরুদ্ধে এ অভিযান চালানো হয়। অভিযানে আনুমানিক ১০লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয় যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৫ লক্ষ টাকা।
হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা সাইফুর রহমান বলেন, এ বছর বন্যায় বিভিন্ন স্থানে পর্যাপ্ত পানি আসায় মাছের বাম্পার ফলনের সমূহ সম্ভাবনা রয়েছে। কিন্তু প্রতিদিন যেভাবে নিষিদ্ধ জাল ব্যবহার করা হচ্ছে তাতে মাছের বৃদ্ধি এবং বাম্পার ফলনের সম্ভাবনা নষ্ট হচ্ছে।
তাই আমরা বন্যার শুরু থেকেই মাছের পোনা নিধনের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছি। এতে প্রায় প্রতিদিনই বিপুল পরিমাণ দেশীয় মাছের পোনা জব্দ করে অবমুক্ত করা হচ্ছে।
তিনি আরো জানান যে, হরিরামপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি), হরিরামপুর থানা পুলিশ ও গ্রাম পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।
হরিরামপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: বিল্লাল হোসেন জানান, নিষিদ্ধ কারেন্ট জাল এর বিরুদ্ধে এ অভিযানে আনুমানিক ১০লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার এবং মৎস সুরক্ষা ও সংরক্ষণ আইন (১৯৫০) অনুসারে ভাড়ারিয়া গ্রামের মৃত এলমেস ভূইয়ার ছেলে মো: জুলহাস (৪৫) কে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া  অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
অভিযান পরিচালনাকালে অন্যান্যের সাথে আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি মৎস্য কর্মকর্ত মো: মনোয়ার হোসেন, বলড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: তারিকুল ইসলাম খান ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
শুভংকর পোদ্দার/মানিকগঞ্জ প্রতিনিধি

0Shares