হামাসের বিরুদ্ধে অভিযানে ব্যর্থ হয়ে মানসিক সমস্যায় ভুগছে নেতানিয়াহু

Israeli parliament passes law paving the way for Al Jazeera closure

সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনের এনেক্স ভবনে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরাইল। এই হামলায় ইরানের বিপ্লবী গার্ডের এক কমান্ডারসহ ৮ জন নিহতের ঘটনায় নিন্দা জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, গাজায় হামাসের বিরুদ্ধে তার সামরিক অভিযানে বারবার ব্যর্থ হওয়ার ফলে তার মানসিক অবস্থা আরও খারাপ হয়েছে।

 ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সমালোচনা করে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান এসব কথা বলেন।

এই ঘটনার পর ইরানের পররাষ্ট্রমন্ত্রী মন্তব্য করেছেন, বেঞ্জামিন মানসিক ভারসাম্য হারিয়েছেন। দামেস্ক হামলার পর হোসেইন আমির-আবদুল্লাহিয়ান বলেন, দামেস্কে ইরানি কনস্যুলেটে ইসরাইলের কর্মকাণ্ড ‘গাজায় ইসরাইলি সরকারের ধারাবাহিক ব্যর্থতা এবং ইহুদিবাদীদের উচ্চাভিলাষী লক্ষ্য অর্জনে ব্যর্থতার’ ফল।

তিনি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে ‘গুরুতর জবাব প্রদানের আহ্বান’ও জানিয়েছেন।

আরও পড়ুনঃ মিয়ানমার সীমান্তে বেড়া দিতে ৩৭০ কোটি ডলার খরচ করবে ভারত!

এদিকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি বলেছেন, ইসরাইলের বিরুদ্ধে কী ধরনের ‘প্রতিক্রিয়া ও শাস্তি’ কার্যকর করা হবে সে বিষয়ে ইরান সিদ্ধান্ত নেবে।

এদিকে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ইসরাইলি হামলায় ইরানের কনস্যলেট ভবনটি পুরোপুরি ধসে গেছে এবং ভবনের ভেতর যারা ছিলেন তাদের সবাই আহত ও নিহত হয়েছেন।

তবে ইসরাইলি হামলায় সিরিয়ায় নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত হোসেন আকবারি এবং তার পরিবারের কোনো সদস্য ক্ষতিগ্রস্ত হননি। কনস্যুলেটের যে ভবনটিতে হামলা হয়েছে তারা সেখানে উপস্থিত ছিলেন না। বিষয়টি নিশ্চিত করেছে ইরানি বার্তাসংস্থা নূর নিউজ।


কমেন্ট As:

কমেন্ট (0)