আইন ও আদালতচট্টগ্রামসারাদেশ

হোমনায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৫ চেয়ারম্যান ও ৩ মেম্বার প্রার্থীকে জরিমানা

আইয়ুব আলী,হোমনা প্রতিনিধিঃ

কুমিল্লার হোমনায় ইউপি নির্বাচনে একাধিক মাইক ব্যবহার,মোটর সাইকেল বহর নিয়ে শোডাউন ও দেওয়ালে পোস্টার লাগানোর অপরাধে ৫ চেয়ারম্যান ও ৩ মেম্বার প্রার্থীকে ২৮ হাজার ৫ শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

রবিবার নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিত করার লক্ষ্যে উপজেলার ঘাগুটিয়াব ও দুলালপুর ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান । এ সময় সঙ্গে ছিলেন এস আই সেকান্দর মোল্লা। জরিমানা প্রাপ্ত প্রার্থী হলেন- ঘাগুটিয়া ইউনিয়নের সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী কুলসুম আক্তার (তালগাছ মার্কা) ২০০০ টাকা, চেয়ারম্যান প্রার্থী মো:মফিজুল ইসলাম গণি (ঘোড়া মার্কা) ৩০০০ টাকা, সংরক্ষিত মহিলা প্রার্থী সুফিয়া বেগম (বই মার্কা) ২০০০ টাকা, মেম্বার প্রার্থী মো:জয়নাল আবেদীন (ফুটবল মার্কা) ১৫০০ টাকা, চেয়ারম্যান প্রার্থী মো:ইউনুছ মিয়া (আনারস মার্কা) ৪০০০ টাকা, চেয়ারম্যান প্রার্থী আমান উল্লা আমান (মোটর সাইকেল মার্কা) ৩০০০ টাকা, চেয়ারম্যান প্রার্থী ইকবাল হোসেন রনি (নৌকা মার্কা) ৭০০০ টাকা, দুলালপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মো: মোমেন খান( ভ্যানগাড়ি মার্কা) ২০০০ টাকা, চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন সওদাগর (নৌকা মার্কা) ৪০০০ টাকা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান বলেন,ইউপি নির্বাচনে একাধিক মাইক ব্যবহার করা, মোটর সাইকেল বহর নিয়ে শোডাউন ও দেওয়ালে পোস্টার লাগানোর অপরাধে ৫ চেয়ারম্যান ও ৩ মেম্বার প্রার্থীকে ২৮ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে। এ ধরণের অভিযান অব্যহত থাকবে।

এই জাতীয় আরো খবর

Back to top button